ঢাকাTuesday , 15 February 2022
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. গনমাধ্যম
  8. ছোটদের পোস্ট
  9. জবস
  10. জাতীয়
  11. ধর্ম
  12. প্রবাস
  13. প্রযুক্তি
  14. বিনোদন
  15. মতামত

ইউক্রেনে থাকা বাংলাদেশিদের দেশে ফিরতে সহায়তা করবে সরকার

Link Copied!

ইউক্রেনে অবস্থানরত বাংলাদেশি নাগরিকরা দেশে ফিরতে চাইলে সরকারের পক্ষ থেকে সহযোগিতা করা হবে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, আমরা অন্য যেকোনো সময় যেটা করি, কোনো দেশে বা কোনো অঞ্চলে খারাপ পরিস্থিতি হলে সেখানে থাকা নাগরিকদের সাবধান করে দিই। এ ক্ষেত্রেও সেটাই করা হয়েছে। আমরা কাউকে ছাড়তে বাধ্য করতে পারি না। এটা ব্যক্তিগতভাবে যারা আছেন তাদের ওপর নির্ভর করছে। কিন্তু তারা ফেরত আসতে চাইলে বাংলাদেশ সহায়তা করবে সবক্ষেত্রে।

শাহরিয়ার আলম বলেন, অনেক দেশের নাগরিক চলে গেছেন, অনেকে এখনও যাচ্ছেন। সেক্ষেত্রে বাঙালি যে কেউ সহায়তা চাইলে আমাদের নিকটবর্তী পোল্যান্ড দূতাবাস বা অন্য দূতাবাস থেকে সহায়তা করা হবে।

অতীতে ইয়েমেন ও লিবিয়ার অভিজ্ঞতা টেনে প্রতিমন্ত্রী বলেন, ইয়েমেনে যখন সমস্যা হয়েছিল তখন আমরা বলেছিলাম, তারা বেশিরভাগই চলে আসতে সম্মত হয়েছিল। কিন্তু এর আগে লিবিয়ায় দেখেছি, নোটিশ করার পরও অনেকে আসেননি।

এদিকে মঙ্গলবার পোল্যান্ডের বাংলাদেশ দূতাবাস এক বিজ্ঞপ্তিতে ইউক্রেনে অবস্থানরত বাংলাদেশি নাগরিকদের দেশে ফেরার পরামর্শ দিয়েছে। একইসঙ্গে দূতাবাস কোনো বাংলাদেশি নাগরিককে জরুরি প্রয়োজন না থাকলে ইউক্রেন ভ্রমণ না করারও পরামর্শ দিয়েছে।

সোর্সঃ ঢাকা পোস্ট

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।