ঢাকাTuesday , 15 February 2022
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. গনমাধ্যম
  8. ছোটদের পোস্ট
  9. জবস
  10. জাতীয়
  11. ধর্ম
  12. প্রবাস
  13. প্রযুক্তি
  14. বিনোদন
  15. মতামত

ওয়াসার এমডিকে অপসারণের দাবি বাম জোটের

Link Copied!

ঢাকা ওয়াসার পানির ২০ শতাংশ দাম বাড়ানোর প্রস্তাবের বিরুদ্ধে ক্ষোভ ও নিন্দা জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট। জোটের নেতারা বলেন, ওয়াসার চুরি, দুর্নীতি, অনিয়ম, অব্যবস্থাপনা ও লুটপাটের দায় কোনোভাবে জনগণ গ্রহণ করতে পারে না। ঢাকা ওয়াসার যাবতীয় প্রকল্পের অনিয়ম ও অব্যবস্থাপনার উপর শ্বেতপত্র প্রকাশ করুন। ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খানকে অপসারণ করুন।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তারা এসব কথা বলেন।

গণতান্ত্রিক জোটের নেতারা বলেন, ওয়াসার দুর্নীতি আড়াল করতেই প্রতিষ্ঠানটির এমডি সংবাদ সম্মেলন করে পানির দাম ২০ শতাংশ বাড়ানোর প্রস্তাব দিয়েছেন। এমন এক ব্যক্তিকে এমডি পদে রাখা হয়েছে যিনি মাসের পর মাস আমেরিকায় পড়ে থাকেন। যার বিরুদ্ধে রয়েছে প্রকল্পের অনিয়মসহ নানা অভিযোগ। তার বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে উল্টো তাকে চুক্তিভিত্তিক নিয়োগ দিয়ে ওয়াসায় দুর্নীতি ও স্বেচ্ছাচারিতাকে পরোক্ষভাবে জোরদার করা হচ্ছে।

পানির দাম বাড়ানোর গনবিরোধী অপতৎপরতার বিরুদ্ধে গণসংগ্রাম জোরদার করার আহ্বান জানান বাম জোটের নেতারা।  

বিবৃতিতে স্বাক্ষর করেন বাম জোটের সমন্বয়ক বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক শাহ আলম, সমাজতান্ত্রিক দলের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, বাসদ-মার্কসবাদীর কেন্দ্রীয় নেতা মানস নন্দি প্রমুখ।

সোর্সঃ ঢাকা পোস্ট

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।