ঢাকাMonday , 14 February 2022
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. গনমাধ্যম
  8. ছোটদের পোস্ট
  9. জবস
  10. জাতীয়
  11. ধর্ম
  12. প্রবাস
  13. প্রযুক্তি
  14. বিনোদন
  15. মতামত

৯১ মিলিয়ন ভিডিও ডিলিট করেছে টিকটক

Link Copied!

কমিউনিটি গাইডলাইন না মানায় ৯১ মিলিয়ন ভিডিও সরিয়েছে (ডিলিট করেছে) টিকটক। ২০২১ সালের তৃতীয় প্রান্তিকে বিশ্বব্যাপী ৯১ মিলিয়নেরও বেশি ভিডিও মুছে ফেলা হয়েছে। 

এর মধ্যে ৭৩.৯ শতাংশ হয়রানি এবং ৭২.৪ শতাংশ প্রতিহিংসামূলক ভিডিও সক্রিয়ভাবে সরানো হয়েছে। এই ভিডিওগুলোতে কেউ রিপোর্ট করার আগেই সরিয়ে ফেলা হয়েছে।

এক বিজ্ঞপ্তিতে টিকটক জানিয়েছে, একটি ভিডিওতে কেউ রিপোর্ট করার আগেই চিহ্নিত করার পাশাপাশি সরিয়ে ফেলা হয় সক্রিয় অপসারণ পদ্ধতিতে। টিকটক প্ল্যাটফর্মে পোস্ট করার ২৪ ঘণ্টার মধ্যেও কিছু ভিডিওটি সরিয়ে ফেলা হয়। 

শুধু তাই নয়, মিলিয়ন মিলিয়ন স্প্যাম অ্যাকাউন্টের সাথে জাল সম্পৃক্ততা রোধ করার জন্য কঠোর পদক্ষেপের অংশ হিসেবে টিকটক প্ল্যাটফর্ম থেকে বিলিয়ন ফেক লাইক, ফলোয়ার এবং ফলো রিকোয়েস্ট স্থায়ীভাবে সরিয়ে দেওয়া হয়েছে।

তৃতীয় প্রান্তিকে কোভিড-১৯ সম্বলিত ৪৬ হাজারেরও বেশি ভুল তথ্যের ভিডিওসহ মোট ৮২.৮৬ শতাংশ ভিডিও সক্রিয়ভাবে প্ল্যাটফর্ম থেকে সরানো হয়েছে। যার মধ্যে নগ্নতা এবং যৌন কার্যকলাপ, শিশু নিরাপত্তা এবং অবৈধ কার্যকলাপ এবং নিয়ন্ত্রিত পণ্য অন্যতম।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।